ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

ফের তৎপর গরু চোর সিন্ডিকেট

চকরিয়ায় দরিদ্র কৃষকের গোয়াল ঘরের তালা ভেঙ্গে ৫টি গরু চুরি

mde

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া এক দরিদ্র কৃষকের গোয়াল ঘরের তালা ভেঙে ৫টি গরু চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চুরেরদল। গরু চুরির ঘটনাটি ঘটেছে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের কৃষক আবদুল করিমের বাড়িতে। কৃষক আবদুল করিম একই এলাকার মৃত নজির আহমদের পুত্র। চুরি হয়ে যাওয়া ৫টি গরুর আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ লক্ষ টাকা বলে জানিয়েছেন।

ক্ষতিগ্রস্থ্র কৃষক অভিযোগে করে বলেন, গত ১১ ডিসেম্বর বিকেলে চকরিয়া ফাঁসিয়াখালী ঝড়ঝড়িব্রিজ এলাকা নতুন বাজার ৫টি বলদসহ বিভিন্ন প্রজাতির গরু কিনে কৃষকের বসতবাড়ির গোয়াল ঘরে রাখা হয়। ওই কৃষক গরু ৫টি তার গোয়াল ঘরে রাখার পর রাত ২টা পর্যন্ত পাহারায় ছিল। অনুমানিক রাত ২টার পর একটু ঘুমাতে গেলেই ওই ফাকেঁ গোয়াল ঘরের ২টি তালা ভেঙ্গে চকরিয়ার চিহ্নিত ও সিন্ডিকেট গরু চুরের দল গুরু গুলো রাতের অন্ধকারে লুট করে নিয়ে গেছে।

কৃষক আবদুল করিম আরো জানান, ১২ ডিসেম্বর ভোররাত আনুমানিক ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে এলাকার গুটিকয়েক খারাপ প্রকৃতির লোক গোয়াল ঘরের থাকা আমার একমাত্র সম্বলটুকওু চুরি করে নিয়ে গেছে। একই সাথে ৫টি গরু হারিয়ে কৃষক আবদুল করিম দিশেহারা হয়ে বিভিন্ন জায়গায় গরুর খোঁজে পাগলের মতো ঘুরছে। এ ব্যাপারে দরিদ্র কৃষক আবদুল করিম বাদী হয়ে চকরিয়া থানায় গতকাল ১৩ ডিসেম্বর একটি অভিযোগ দায়ের করেছে।

পাঠকের মতামত: